Colorgeo

Classroom for Geology and Disaster

Spread the love

জাপানের মানুষ আসলে কেমন

জাপানের মানুষ একটি সুশিক্ষিত সমাজের অংশীদার। তাদের সামাজিক ও সাংস্কৃতিক প্রথাগতির সাথে সমাহারিক সূত্রে রয়েছে একটি মিশ্রণ মধ্যে পুরানো ও নতুন। জাপানের মানুষ কাঁদে না, তাই মানুষকে কাঁদতে শেখাচ্ছেন যে শিক্ষক

জাপানের মানুষ পরিপক্বতা, শ্রমিকতা, দায়িত্বপ্রণ এবং সঙ্গঠনশীলতা দ্বারা চরিত্রিত হয়। তারা মানবিকতা, সহিষ্ণুতা, শান্তি, অনুশাসন ও সমগ্রতা মানে প্রকৃতিতে একটি সুন্দর জীবনধারায় বড় গুরুত্ব দেয়। তাদের জীবনযাপনের পদ্ধতি, স্বাস্থ্যসেবা, শিক্ষাপ্রতিষ্ঠান, সাংবিধানিক আদালত এবং পরিবেশ সুরক্ষার জন্য সুসংগঠিত উপায়ে পরিচালিত হয়।

জাপানের মানুষ সংস্কৃতিক সমৃদ্ধিতে গর্বিত। তারা উন্নত তথ্য প্রযুক্তি এবং প্রগতিশীল বিজ্ঞানের সাথে সম্পর্কিত হয়ে চিন্তাভাবনা করেন। তাদের সংস্কৃতি, শিল্প ও বিজ্ঞানের ক্ষেত্রে অগ্রগতি এবং নতুন পরিবর্তনের দিকে দৃষ্টি রাখা হয়। জাপানের মানুষ সম্পর্কেও বলা হয় যে তারা অত্যন্ত নিয়মিত, শ্রদ্ধাপূর্বক এবং সম্মানিত জীবন যাপন করেন।

জাপানের মানুষ সামাজিক বন্ধন ও সাহচর্যে গর্ব বোধ করেন। তারা পরিবারের মানুষের মধ্যে ভালো সম্পর্ক ও সহায়তা সম্পর্কে বিশেষ গুরুত্ব দেয়। সামাজিক অবকাঠামো, যৌন সম্পর্ক, ধর্ম, রাষ্ট্রীয় অধিকার ও দায়িত্বের প্রশ্নে জাপানের মানুষেরা উন্নত ও সচেতন হয়।

সার্বিকভাবে মনে রাখতে হবে যে, জাপানের মানুষ ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রিক উন্নতির জন্য অনেকটা আদর্শমূলক জীবনযাপন করেন। তারা কর্মঠ, পরিপক্ব ও সমান্তরাল উন্নতিকে মানুষিক উত্কৃষ্টতার প্রতীক হিসেবে ধারণ করেন। তাদের সমাজের মূল উদ্দেশ্য হল সমৃদ্ধ, ন্যায্য ও সুস্থ জীবনের সৃষ্টি করা, যা তাদের সাংস্কৃতিক ও ঐতিহাসিক আদর্শগুলির অংশ হয়।

নিচের তিনটা বাস্তব ঘটনা দেয়া আছে আমার জীবনে ঘটে যাওয়া ঘটনা। এতে সহজেই বোঝা যাবে জাপানের মানুষ কেমন।

জাপানি জনগণের প্রকৃত দয়া:

জাপানকে বলা হয় পৃথিবী-স্বর্গ। ঠিক? কিন্তু কেন? ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া বা মহাবিশ্বের অন্য কোনো দেশে কেন নয়? ঠিক আছে. আমি বিস্তারিত সঙ্গে আসছি. এটি আমার বাস্তব জীবনের গল্প যেখানে আমি এই প্রশ্নের উত্তর পেয়েছি “কেন জাপানকে পৃথিবী-স্বর্গ বলা হয়?”

জাপানের মানুষ আসলে কেমন গল্পে জানুনঃ

গল্প 1:

আমি বাংলাদেশের একটি ছোট শহরে বড় হয়েছি। উচ্চতর অধ্যয়নের জন্য, আমি সেন্ডাই, মিয়াগি প্রিফেকচার, জাপান নামে একটি চিরহরিৎ শহরে এসেছি। আমি জাপানি জানি না, তাই আমাকে বিশ্বাস করতে হবে যে কোনো কিছু করা লোকেদের। আমি নাগামাছিতে থাকতাম, সেন্দাই শহর থেকে সাবওয়ে থেকে 20 মিনিট দূরে। আমি সাধারণত বাস এবং সাবওয়ের ভাড়া একসাথে পরিশোধ করতে একটি পাস কার্ড ব্যবহার করতাম। একদিন আমি বাস স্টপে আমার পাস কার্ড হারিয়ে ফেলেছিলাম। আমি কখনই ভাবিনি যে আমি আমার পাস কার্ড ফিরে পাব। আমি খুব অবাক হয়েছিলাম কারণ, পাস কার্ডে আমার নাম ছাড়া আর কোনো প্রমাণ ছিল না। তাহলে, তারা কীভাবে আমাকে খুঁজে পাবে এবং কেন তারা সেই পাস কার্ডের আসল মালিককে খুঁজে পেতে এত বড় অনুসন্ধান করে? তারপর, আমি বুঝতে পেরেছিলাম যে এই অনুভূতিটি সমস্ত মানবতার জন্য এমনকি একটি ছোট পোকার জন্যও দয়া থেকে আসে। সেই দিন থেকে, আমি খুশি বোধ করি এবং সমস্ত জাপানিদের বিশ্বাস করার চেষ্টা করি।

গল্প 2:

এই ঘটনাটি আমাকে জাপানি জনগণের প্রতি বিশ্বাস আরও শক্তিশালী করে তোলে। একদিন, আমি কেনাকাটা করতে সেন্দাই শহরের কাকুবাঞ্চো এলাকায় গিয়েছিলাম। হঠাৎ করে, আমি আমার মানিব্যাগটি হারিয়ে ফেললাম যাতে সমস্ত গুরুত্বপূর্ণ কার্ড যেমন, ব্যাঙ্কের এটিএম কার্ড, ক্রেডিট কার্ড, স্টুডেন্ট কার্ড, রেসিডেন্স কার্ড, স্বাস্থ্য বীমা কার্ড এবং 101000 জাপানি ইয়েনের নগদ ছিল৷ তাই, আমি খুব দুঃখিত এবং এমনকি আমি এক পা নড়তে পারি না। তখন আমার কি করা উচিত আমি জানতাম না। আমি ভেবেছিলাম যে আমি এটি ফিরে পাব না কারণ কিছু নগদ অর্থের সাথে সমস্ত গুরুত্বপূর্ণ জিনিস ছিল। তারপর আমি থানায় গিয়ে তাদের সাথে আমার অবস্থা নিয়ে কথা বলি। আমি তখন পুলিশ বুথে কলিং বোতামের মাধ্যমে ফোন করি। পুলিশ আমার নাম এবং অন্যান্য বিবরণ জিজ্ঞাসা করে এবং বলে যে তারা আমার সাথে দেখা করতে আসছে। আমি জানি না কি হচ্ছে। আমি সব হারিয়ে পুলিশ আমাকে গ্রেফতার করতে আসছে? বা অন্য কোন জিনিস? তারপর, পুলিশ এসে আমার নাম জিজ্ঞেস করে, “তুমি কি বিশ্বাস রমন কুমার?” আমি উত্তর দিলাম, হ্যাঁ, আমি। তারপর তারা বলল আমরা আপনার মানিব্যাগ খুঁজে পেয়েছি দয়া করে থানায় আসুন। সেখানে একজন বয়স্ক ভদ্রমহিলা অপেক্ষা করছেন।
আমি স্বস্তি অনুভব করলাম। তারপর, আমরা থানায় গিয়ে সদয় মহিলার সাথে দেখা করি। ভদ্রমহিলা আমার ভাগ্য নিয়ে আসে. আমি 70 বয়স্ক মহিলাদের ধরনের নমস্কার. তাকে খুব উদ্বিগ্ন এবং চিন্তিত দেখাচ্ছে। কিন্তু, আমি তাকে জিজ্ঞাসা করিনি কেন সে এত উদ্বিগ্ন এবং উত্তেজিত দেখাচ্ছে। পরে এ বিষয়ে জিজ্ঞেস করলাম। তিনি উত্তর দিয়েছিলেন, “যখন আমি রাস্তায় মানিব্যাগটি পেলাম, তখন আমার হাত কাঁপছিল এবং আমার হৃদস্পন্দন দ্রুত থেকে দ্রুততর হচ্ছিল। যে ব্যক্তি তার মানিব্যাগ হারিয়েছে তার জন্য আমি খুব চিন্তিত ছিলাম। তারপর আমি (মহিলা) পুলিশকে ফোন করি।
তার এমন কথা শুনে আমি সম্পূর্ণ আত্মসমর্পণ করলাম এবং তার প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা ঢেলে দিলাম।
সেই দিন থেকে, আমি জাতি এবং প্রথা নির্বিশেষে সমস্ত মানুষের প্রতি জাপানিদের প্রকৃত উদারতা খুঁজে পাই।

গল্প 3:

এমনকি শিশুর জন্যও জাপান খুবই নিরাপদ এবং নিরাপদ দেশ। কেউ কিছু হারিয়ে ফেললে তাকে অবশ্যই ফিরে পেতে হবে, নিশ্চয়তা! কারণ, আমি রাস্তায় অ্যাপার্টমেন্টের চাবি হারিয়ে ফেলেছি। শুধুমাত্র রুম নং B-105-এর জন্য সেই চাবিটিতে কোনো নাম ছিল না, কোনো প্রমাণ ছিল না এবং কী-ট্যাগের রঙ ছিল নীল। অবশেষে, আমি একটি ইমেল পেয়েছি আপনার চাবি পাওয়া গেছে, দয়া করে সেটি নিয়ে আসুন। আমি খুবই আশ্চর্য ছিলাম. কিভাবে এটা সম্ভব? আমি বিশ্বাস করি জাপানের জনগণ দৈনন্দিন জীবনের সকল বিষয়ের প্রতি এত যত্নশীল এবং আন্তরিক। তাই জাপান বসবাসের জন্য নিরাপদ।
তাই, আমি জাপান এবং জাপানি জনগণকে ভালোবাসি। জাপানে বাস করা অসাধারণ এবং এটি মানুষের জন্য সত্যিই একটি পৃথিবী-স্বর্গ।

জাপানের মানুষ
জাপানের নগ্ন উৎসব

জাপানের মানুষ আসলে কেমন?

জাপানের মানুষ খুব কর্মঠ ও বিনয়ী।

তারা কোণ কাজ আকবর শুরু করলে সেটা শেষ করেই ক্ষান্ত হয়।

তারা কোন অসততার পন্থা পছন্দ করে না।

অন্যের জিনিষ তারা কখনওই বিনা অনুমতিতে নেয় না।


Rickshaw রিক্সা আবিষ্কারের মজার ইতিহাস

 

How Lost and found center police found the lost -phone