Colorgeo

Classroom for Geology and Disaster

Spread the love

লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ।

দান ও ক্ষমা মনের শান্তি আনে।

লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ কোথায়?


লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার বারদি উপজেলায় অবস্থিত। এটি একটি বৃহত্তর হিন্দু আশ্রম যেখানে মানবিক উন্নয়ন, ধর্মীয় কর্মকাণ্ড, তত্ত্বাবধায়ন, মেধা কর্মকাণ্ড, জীবন ব্যবস্থাপনা এবং অন্যান্য মানবিক কার্যক্রমের সমর্থন করা হয়।

লোকনাথ ব্রহ্মচারী আশ্রমটি লোকনাথ ব্রহ্মচারী নামক একজন ধর্মীয় পরিচালক এবং আচার্য দ্বারা পরিচালিত হয়। এই আশ্রমে অনেক ধর্মীয় কর্মকাণ্ড পালন করা হয় এবং পরিবারের মানুষদের ধর্মীয় মতামত এবং নৈতিক মূল্যের প্রতি শিক্ষা প্রদান করা হয়। এছাড়াও সময় প্রতিরূপ ভিত্তিক শিবিরের পরামর্শ, যজ্ঞ, মেধা-পুজা সমারোহ এবং প্রবাসিত বিদেশীদের সাহায্যের প্রতিষ্ঠান হিসাবে এটি পরিচালিত হয়।

লোকনাথ ব্রহ্মচারী আশ্রমটি স্থাপিত হয়েছিল প্রথমেই ১৯৮২ সালে বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার নারায়ণপুর গ্রামে। এখানে বাঙ্গালি বিদেশী দর্শকদের কর্মকাণ্ড ও উন্নয়নের ব্যাপারে একটি বৃহত্তর আশ্রম পরিচালিত হয়। সময়ের সাথে আশ্রমটি প্রসারিত হয়ে গেল এবং এখন এটি একটি আকর্ষণীয় ধর্মীয় পর্যটন স্থল হিসাবে পরিচালিত হচ্ছে।

একদিন, আমি নারায়ণগঞ্জের বারদি আশ্রমে ছিলাম, যেখানে আমরা স্থানীয় মানুষদের এবং ভক্তদের জন্য অনেক খাবার পরিবেশন করি। সময়টি অত্যন্ত সুখজনক ছিল অনুভব করতে। আমি মনে করেছি দান করলে  আত্মা তাজা হয়ে উঠে আনন্দিত এবং কাজে মনোনিবেশ হয়। তাই আমরা যত সম্ভব দান করতে পারি এবং আমাদের শ্রেষ্ঠ করতে চাই।

লোকনাথ ব্রহ্মচারী কে?

লোকনাথ ব্রহ্মচারী একজন প্রখ্যাত ব্রহ্মচারী এবং ধর্মীয় পরিচালক ছিলেন। তিনি হিন্দু ধর্মের ব্যাপক জ্ঞান, প্রচার ও প্রতিষ্ঠান করেছিলেন। লোকনাথ ব্রহ্মচারী অনেক লোকের উদ্ধার ও সমাজের উন্নয়নে মহান ভূমিকা পালন করেছিলেন। তিনি জীবনে অনেক গুরুত্বপূর্ণ ধর্মীয় কর্মকাণ্ড ও ধর্মীয় শিক্ষানুষ্ঠানের পথে এগিয়ে গিয়েছিলেন। তাঁর ব্রহ্মচারী আশ্রম নারায়ণগঞ্জের বারদি উপজেলায় অবস্থিত ছিল এবং সেখানে প্রতিষ্ঠিত বহুধাপন্য ধর্মীয় কার্যক্রম সম্পাদন করা হয়। লোকনাথ ব্রহ্মচারী একটি আদর্শমূলক ব্রহ্মচারী হিসাবে সমাজে পরিচিত ছিলেন এবং তাঁর ব্রহ্মচারী আশ্রমে অনেকেরই নিরামিষ ভোজী ধর্মীয় জীবন পালন করেন।


লোকনাথ ব্রহ্মচারী
লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ।
লোকনাথ ব্রহ্মচারী
লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ।
লোকনাথ ব্রহ্মচারী
লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ।
লোকনাথ ব্রহ্মচারী
লোকনাথ ব্রহ্মচারী আশ্রম বারদি নারায়ণগঞ্জ।

সন্তানের প্রতি পিতা মাতার দায়িত্ব


কে এই বিষ্ণুপ্রিয়া রূপে গুনে অতুলনীয়া


বিজ্ঞানী নিউটনের বাল্য কাল কেমন ছিল


স্মৃতিশক্তি  বাড়ানোর উপায় ৩টি বিশেষ পদ্ধতি


আশা পূর্ণ হলো না আমার মনের বাসনা- লালনগীতি