Colorgeo

Classroom for Geology and Disaster

স্বস্তির খবর করোনাভাইরাস প্রতিষেধকের চূড়ান্ত পর্বে জাপান

Spread the love

স্বস্তির খবর

জাপান সরকার তাদের নাগরিকদেরকে করোনা ভাইরাস এর ওষুধ হিসাবে অ্যান্টি-ফ্লুর ওষুধ অভিগান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে যা একটি জাপানিজ কেমিক্যাল ফার্ম তৈরি করেছে।ক্লিনিকাল ট্রায়াল এখন চলমান। এটা ব্যাবহার করা হচ্ছে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় এবং এই ওষুধের কার্যকারিতা বোঝার জন্য ইতি মধ্যে রোগীদের দেয়া হয়েছে। এবং এর একটা ভাল ফলাফল ও পেয়েছে তারা। তবে ওষুধটার জন্য ইতি মধ্যে আরও ৩০ টির অধিক দেশ অনুরোধ জানিয়েছেন।

জাপান সরকার এই দুর্যোগ মুহূর্তে বিনামূল্যে দেবার  কথা জানিয়েছে। জার্মান সরকার মিলিওন প্যাক অভিগান কেনার পরিকল্পনা করছে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য। এটা এমন এক সময় বের হয়েছে যখন বিশ্বে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এবং বাংলাদেশের মত দেশেও করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে দ্রুত গতিতে।

চীনের গবেষকরা বলছে যে অভিগান ইতি মধ্যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় সফলতা এসেছে। এর আগে ইরান দাবি করে তারা কিছু প্রতিষেধক বের করেছে, পরে কিউবার দাবি হয় তাদের তৈরি ওষুধের প্রয়োগ হয় চিনে। সর্বষেষ আমেরিকা করোনা টিকা তৈরি করে মানব দেহে প্রয়োগ করে। এদিকে করোনা সংক্রমণে বিশ্বজুড়ে চলছে মৃত্যু মিছিল। চিন, ইরান, ইতালি, স্পেন, ফ্রান্স, ব্রিটেন, আমেরিকায় হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে।

স্বস্তির খবর