করোনা ভাইরাসের সময় শিশুর মনের অবস্থা

আমার নাম শিল্প। আমি গেম খেলতে পছন্দ করি ।আমার সেরা পছন্দের গেম হল সারভিভাল গেম।এটা অনেক ঝুঁকি পূর্ণ। তাই খেলতে ভাল লাগে। আমি গেম খেলার সময় সবসময় জিততে চাই। আমি যদি না জিততে পারি তবে আমার খুব মন খারাপ হয়। তাই আমি খেলার সময় খুব মনোযোগ দিয়ে খেলি। আমার আর একটি সেরা গেম আছে তার নাম দাবা খেলা। আমি আমার পাপার কম্পিউটারে দাবা খেলি রোবটের সাথে।। আমি প্রায়ই জিতে যাই। রোবট আমার সাথে পারে না। এই খেলা টা খুব মজার কারণ আমি জিতে যাই এজন্য। আমি নতুন তাই দাবা খেলায় রোবট আমার সাথে মনে হয় ইচ্ছা করেই হেরে যায়?
দাবা খেলা এতো সহজ না। আমি বার বার চেক দিয়ে দিয়ে জিতে যাই। আমি মন্ত্রীকে খাওয়ার চেষ্টা করি। আর এটাই আমার জিতে যাওয়ার কৌশল। আমি কিছু কিছু সময় আমি হাতি দিয়ে চেক দেই, কিছু কিছু সময় ঘোড়া দিয়ে চেক দেই। আমি প্রায় প্রতিদিন ই দাবা খেলি পাপার কম্পিউটার দিয়ে। যখন পাপা কাজ করে না তখন।  আমি পাপার কাছ থেকেই প্রথম দাবা খেলা শিখেছি।আমার বোন রিয়ানা সে দাবা খেলেনা। ইউটিউবে শুধু মিস্টার বিন দেখে।
আমার খুব বাইরে যেতে ইচ্ছা করে খেলা ধুলা করতে। আমি ফুটবল খেলা পছন্দ করি। আমি বড় হয়ে গোলকিপার হতে চাই। কিন্তু করোনা ভাইরাসের জন্য কেউ বাইরে যাই না। যদি কখন যাই তবে বাসায় এসে ভাল করে দুই হাত সাবান দিয়ে ২০ সেকেন্ড ধরে ধুই। আর একটা গান গাই, আমরা করব জয় আমরা জয় একদিন…।

করোনা ভাইরাস আমাদের সবার জন্য একটা মন খারাপের দিন এনে দিয়েছে। কিন্তু সবাই বাসায় থাকলে করোনা ভাইরাস পালিয়ে যাবে পৃথিবী থেকে। তাই সবার সচেতন হতে হবে। সবাইকে আমি বাইরে যেতে দেখি রাস্তায়। করোনা ভাইরাস এক ধরনের জীবাণু । করোনা ভাইরাস মানুষের শরীরে চলে আসে। তাই দুরে দুরে থাকতে হবে এখন। আমি ঘরে বসে পড়াশুনা করছি। বাবা মার কথা শুনি। আর টিভি দেখি।

Please follow and like us:

Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কাওয়ালি জনক আমির খসরু

Wed Jun 10 , 2020
খ্রিস্টীয় চতুর্দশ শতাব্দীতে বিখ্যাত সুফি সাধক ও দরবেশ নিজামুদ্দিন আউলিয়ার শিষ্যত্বে ভারতবর্ষে খ্যাতি লাভ করেন আবুল হাসান ইয়ামিন আল-দিন মাহমুদ ওরফে আমির খসরু।তিনি উত্তর ভারতের ইহাত জেলার পাতিয়াতলি গ্রামে জন্মগ্রহণ করেন।তাঁর জন্মসাল সম্পর্কে কেউ সঠিকভাবে বলতে পারে না তবে ১২৫৩-১২৫৪ খ্রিস্টাব্দের মধ্যেই তাঁর জন্ম।সেসময় ভারতবর্ষের বিখ্যাত বিজেতা চেঙ্গিসখান মঙ্গোলীয়দের আক্রমণের […]