colorgeo.com

Disaster and Earth Science

Japanese ছেলেরা কেমন হয় তাদের ব্যবহার

Japanese
জাপানিজ

ভালবাসা প্রকাশ করার ক্ষেত্রে জাপানিজ (Japanese) ছেলেমেয়েরা একেবারে আধুনিক। তারা ফুল দিয়ে ভালাবাসা প্রকাশ করে। অর্থাৎ যাকে ফুল দেয়া হবে মানে ভালবাসি। ভালবাসায় মেয়েরাই প্রধান থাকে, ইচ্ছা স্বাধীন মেয়েদেরই বেশি থাকে। আর সাধারণত ছেলেরা মেয়েদের অধিনস্ত থাকে যদি কোন মেয়ে, কোন ছেলেকে ভালবাসার এক পর্যায়ে ভাল না লাগে তবে স্রেফ জানিয়ে দিবে আমি অন্য কোন ছেলেকে ভাল বাসি। যদিও এসব ক্ষেত্রে এমন টা খুব কম ই হয়। তবে মেয়েরাই প্রধান জাপানের প্রেমের দুনিয়ায়। অবাক লাগছে!! আর ভালবাসার দিন গুলোতে মেয়েদের কথা বা অনুরোধ ছেলেরা অক্ষরে অক্ষরে পালন করে! জাপানের সমাজ মেয়ে শাসিত মনে হয় আমার কাছে। তারা ভাল বাসাকে অনেক গুরুত্ব দেয়। প্রেমের বিয়েতে যে কোন পরিচিত কোন মানুষ বা বন্ধু স্বাক্ষী হিসাবে থাকলেই হবে আর কারো লাগবে না। বিয়ে পাক্কা আইনগত ভাবে! তবে ভালবাসার দিন গুলো তাদের জন্য বিশেষ রকমের হয়। তারা এমনকি বিদেশে ঘুরতে যায় ভালবাসার মানুষের সাথে যে কোন বিশেষ দিনকে সামনে রেখে বা কোন দেশের ভ্রমণের জন্য উপযুক্ত ঋতু বিবেচনা করে। এই সময়ে তারা জীবনের সাথি নির্বাচনে পরিক্ষিত হয়।

জাপানের ছেলে মেয়েরা খুব লাজুক প্রকৃতির। কোন কোন ছেলে মেয়ে ভালবাসার কথা কোন দিন ও ভালবাসার মানুষকে মুখে প্রকাশ করে না। অনেক কে দেখা যায় ভার্চুয়াল জগতের ডল বা কোন ক্যারেকটার এর সাথে প্রেমের বন্ধনে আবদ্ধ হতে। অর্থাৎ ডল ই তার সব। একা একা কথা বলা। মনের কষ্ট হাসি আনন্দ প্রকাশ করা। এবং ডলকে নিজের মত করে সাজানো। আমি যে ল্যাব এ থাকতাম সেখানে, একজন জাপানিজ ছাত্র ছিল, সে পড়াশুনায় তুখড়, বনেদি জার্নালে গবেষণা প্রকাশনা। কিন্তু তার টেবিল এ দেখতাম নতুন নতুন ডল, জাপানিজ পোষাকে সুন্দর করে সাজানো থাকতো একটা নয় একই ধরনের ডল কয়েকটা। এবং এসব ডল এর দাম ও অনেক দশ হাজার থেকে বিশ্ব হাজার।

Japanese দের ব্যবহার অমায়িক।যাকে বলে ভদ্র জাতি। সবাই এই রকমের তবে কিছু মানুষ আছে তারা ঠিক অন্য রকম। Japanese রা কোন মানুষকে সাহায্য করার জন্য মন প্রাণ দিয়ে করে থাকে। তারা নিজেরদের কাজে খুব ই একনিষ্ঠ।

Please follow and like us:
%d bloggers like this: