colorgeo.com

Disaster and Earth Science

পেটের চর্বি কমানোর ১টি সেরা পদ্ধতি ঘুমিয়ে ঘুমিয়ে চর্বি খতম

পেটের চর্বি

পেটের চর্বি কমানোর জন্য অনেকে দুশ্চিন্তায় আছেন ?? তবে একটা সহজ পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করতে পারি যদি মনে করেন যে এটা ভাল কাজ হবে তবে আজই চেষ্টা করে দেখুন। যারা একটু মোটা তাদের জন্য এই পদ্ধতিটা ভাল কাজ দিবে। তবে আপনাকে ক্ষুধা সহ্য করতে হবে। কারণ আপনার পেটের চর্বি নিশ্চয় আপনার যৌবনকে নষ্টও করে দিয়েছে আপনাকে সবাই কটু কোথা বলে। নিজের কাছে খারাপ লাগে নিশ্চয়! তাই ক্ষুধা সহ্য করতে শিখুন আর এই পদ্ধতিটা মেনে চলুন কিছু দিন দেখবেন আপনার পেটের চর্বি কোথায় হারিয়ে গেছে?

এই পদ্ধতিটার একটাই নিয়ম সেটা হল আপনাকে কম খাবার খেতে হবে। সারা দিনে আপনি যা খাবার খান তার থেকে অর্ধেকে নামিয়ে আনতে হবে। যেমন আপনি যদি ২৮০০ কিলো ক্যালরি খাবার খান তবে আপনাকে অন্তত ২০০০ কিলো ক্যালরিতে নামাতেই হবে।এখন প্রশ্ন হল কোন খাবারে কত কিলো ক্যালরি কিভাবে বুঝব? এটা একটা ভাল প্রশ্ন ! আসলে আপনি যদি আরও বেশি সচেতন হন তবে আমাদের দৈনন্দিন খাবারের তালিকা তৈরি করে তার একটা ক্যালরি চার্ট করে নিতে পারেন তবে আমি বলব এসব করার দরকার নাই কারণ সাধারণত কয়েকটি খাবার যেমন ভাত, আলু, গম, মিষ্টি আলু, কচু এই সব খাবার গুলো একেবারেই খাবেন না। খেলে অতি সামান্য কারণ এসব খাবারে প্রচুর কার্বো হাইড্রেট রয়েছে এবং আপনার পেটের চর্বি কমাতে সাহায্য করবে।। আপনাকে কার্বো হাইড্রেট খাওয়া কমাতে হবে। এবং অন্য যেসব খাবারে ক্যালরি কম থাকে সে সব খাবার বেশি করে খেতে হবে যেমন শসা ইত্যাদি।

এভাবে সকালে একবার খাবেন তার পর যথেষ্ট পরিমাণ কম খাবেন সারা দিনে। এবং যদি ক্ষুধায় কাতর হন তবে হালকা শসা খেয়ে নিতে পারেন। রাতেও একেবারে খাবেন না। অর্থাৎ সব সময় আপনি ক্ষুধা রাখবেন মানে ফাস্টিং থাকবেন। দেখবেন আপনার পেটের চর্বি কোথায় হারিয়ে যায়। তবে একেবারে খালি পেটে থাকবেন না, পানি বা শসা খেয়ে নিতে পারেন মাঝে মাঝে এক বা দুই টুকরা। অর্থাৎ খেয়াল রাখবেন যে আপনার যেন এসিড তৈরি না হয় পেটে।

আর পর্যাপ্ত ঘুমাবেন। সকালে বা বিকালে বা রাত এ বায়্যাম করবেন যতক্ষণ না আপনার শরীর থেকে ঘাম ঝরছে? অন্তত ১ ঘণ্টা ব্যায়াম করুন। এভাবে যত দিন না আপনার চর্বি কমে শরীর টা শুকিয়ে যাচ্ছে তত দিন চালিয়ে যান। আপনার পেটের চর্বি কমানোর ইচ্ছা আপনার হাতে।

এই পদ্ধতিটা আমার একান্ত ব্যক্তিগত তাই শেয়ার করলাম এবং দারুণ কাজের। আমি ইচ্ছা করলেই এই পদ্ধতিতে আমার পেটের চর্বি কমিয়ে ফেলি। তবে এই পরামর্শটা আপনি নিজ দায়িত্বে মেনে নিন । প্রয়োজনে ডক্টরের সাথে শেয়ার করে আজই নিয়ম নামতে শুরু করুন। আপনার পেটের চর্বি আজ থেকেই পুড়তে শুরু করুক এই কামনায় শুভ বিদায়।

Please follow and like us:
%d bloggers like this: