সফলভাবে নতুন ব্যবসা শুরু করুন

বর্তমানে ব্যবসা করা তেমন কঠিন কোন কাজ নয়। এই লকডাউনের সময় ও আপনি ইচ্ছা করলে নতুন কোন ব্যবসা সফল ভাবে শুরু করতে পারবেন। এজন্য আপনার যা যা প্রয়োজন হবে টা হল প্রবল ইচ্ছা শক্তি। আপনি অবশই বিশ্বাস করবেন যে কোন মানুষের সফলতা নিরভ্র করে তার ইচ্ছা শক্তি, দৃঢ় মনোবল, লেগে থাকা আর একটু সময় উপযোগী ধারনা থাকা। তাহলে আপনার ব্যবসা সফল হবেই। এমন কোন কথা নেই আপনাকে খুব বড় আকারে শুরু করতে হবে। ক্ষুদ্র ক্ষুদ্র বালি কণাই বৃহৎ সমুদ্রতট তৈরি করে। সমুদ্রের বিশালতা আপনাকে সাহস জোগাতে পারে। প্রতিটি মানুষ পারে না এমন কোন কাজ পৃথিবীতে নাই। তাই আজ ই লেগে পড়ুন। নতুন কোন উদ্যোগে।

কিভাবে শুরু করবেন

১। আপনার পছন্দের বিষয় খুঁজে বের করুন, মনে রাখবেন কারো কোথায় নয় আপনার মন যা বলে সেটাই হবে আপনার ব্যবসার বিষয়। কারণ যে জিনিষ আপনি ভাল বাসেন সেই জিনিষ এর মধ্যে যত মন দিয়ে ভাবনা করা যায় অন্যের চাপিয়ে দেয়া কিছুতে তা হয় না। তাই নিজের ভাল লাগার জন্য কাজ করুন। যেমন, আপনার বহু পুরাতন জিনিষ পত্র সংগ্রহ করতে ভাল লাগে, হতে পারে নতুন নতুন ফ্যাশান আপনাকে আকৃষ্ট করে।

২। যেকোনো শহর বা যেখানে আপনার ব্যবসা পনের চাহিদা আছে তেমন কোন জায়গায় একটি দোকান নিয়ে নিন। আর এখন পণ্য আপনার সাধের মধ্যে থেকে দোকানে তুলুন। মনে রাখবেন শুরু করাটাই বেশি গুরুত্ব পূর্ণ।

৩। ব্যবসায়ে সামাজিক সম্মান। ব্যবসা করার উদ্যোগে অনেক সময় আপনার মনে এমন কিছু আসতে পারে যে মানুষ কি ভাববে।এমন ভাবনা আপনার সৃষ্টিশীলতাকে চিরতরে শেষ করে দেয়। আপনি যদি পাছে লোকে কিছু বলে এমন বিষয় নিয়ে অধিক চিন্তিত থাকেন তবে আপনার সাফল্য অনেক দুরে। তাই কারো কোথায় কান ও কারো দৃষ্টি যেন আপনার নিজের মনের স্বাধীনতাকে বাধা না দেয় তা থেকে সচেতন থাকুন।

কিছু ব্যবসার ধারনা

পুরাতন জিনিস পত্র সংগ্রহ ও বিক্রি করা

ইন্ডিয়া থেকে আমদানিকৃত যেকোনো শাড়ী ও জুয়েলারি

দেশী নকশি কথা বিক্রি করা

বাসায় তৈরি চকলেট বিক্রি

হস্ত শিল্প তৈরি , সংগ্রহ ও বিক্রি

মাশরুম চাষ ও পুকুরে মাছ চাষ

গবাদি পশু চাষ

ব্লগিং করে আয়

ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড

বাচ্চাদের জন্য প্রয়োজনীয় সব জিনিস পত্রের দোকান

খেলা র সামগ্রী বিক্রি

Please follow and like us:

Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মৃত্যুর পরও সচল থাকে মস্তিষ্ক

Fri Jul 3 , 2020
একজন মানুষের হৃদস্পন্দন দেখে বা হার্টবিট বন্ধ হয়ে গেলেই তাকে মৃত বলে ঘোষণা করা হয়। আর এই সময়েই মানুষ তার মৃত্যুর ক্ষণটিকে বুঝতে পারে। হার্টবিট বন্ধ হয়ে গেলে মস্তিষ্কে রক্ত সঞ্চালন ও বন্ধ হয়ে যায় এবং এই প্রক্রিয়া সম্পন্ন হতে কখনো কখনো কয়েক ঘন্টা সময়ও লাগতে পারে। ঠিক এই সময়টিতেই […]