Colorgeo

Classroom for Geology and Disaster

অতীতের সমস্ত ঐতিহাসিক ডক তথ্য যেথায় পাবেন বিনা মূল্যে

Spread the love

অতীতের সমস্ত ঐতিহাসিক ডক তথ্য যেথায় পাবেন বিনা মূল্যে

অনেক সময় আমাদের অতীতের ডকুমেন্টারি (Documentary sites) তথ্য প্রয়োজন হয়। মিশরের সভ্যতা থেকে শুরু করে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ সমস্ত তথ্য এখানে পাওয়া যায়। গুগল তার অতীতের সমস্ত তথ্য তার ব্যবহার কারিদের জন্য উন্মুক্ত করেছে। গুগলের অনেক গুলো বিনা মূল্যের ফিচারের মধ্যে এটাও অন্যতম। লিঙ্কটির নাম গুগল আর্ট এন্ড কালচার

ঐতিহাসিক ডক
Google Art and Culture

যারা ইতিহাস পড়তে বা পৃথিবীর সেরা ঐতিহাসিক তথ্য গুলো জানতে চায় তাদের জন্য এই লিঙ্কটি অতি কার্যকরী। ভারত পাকিস্থানের বিভাজনের সময় যে অত্যাচার নির্যাতন নিপীড়ন হয়েছিল দুই দেশের নিরীহ মানুষের তার ঐতিহাসিক ফটো গুলো এখানে পাওয়া যাবে।

বিখ্যাত শিল্পী দের চিত্র কর্ম এখানে পাওয়া যাবে। ভিডিও অডিও ফাইল ও এখানে পাওয়া যায়। চন্দ্র অভিযান সহ মহাশূন্যের অতীতের সমস্ত অভিযান এর দুর্লভ চিত্র পাওয়া যাবে। সেই সাথে তার প্রক্ষাপট ও জানা যাবে। বাংলার অতীত ঐতিহ্য ও ইতিহাস এর দুর্লভ ফটো রয়েছে এখানে।

গুগল থেকে গুগল আর্ট এন্ড কালচার

Google পৃথিবীর বিখ্যাত মিউজিয়াম গুলোর প্রবেশাধিকার রেখেছে। ব্রিটিশ মিউজিয়াম থেকে শুরু করে নাসা মিউজিয়াম কি নেই এখানে (All Document!!)। ভিসিট করুন আর ইতিহাসের ঘটনা বহুল তথ্য ও শিল্পীর শিল্প কর্ম কে জানুন।

ভিডিও ডকুমেন্টারি সাইটঃ

আপনি যদি documentary sites থেকে আর্টিকেল পড়তে না চান। তবে বিকল্প রয়েছে ভিডিও ডকুমেন্টারি সাইট।

ইতিহাসের তথ্য গুলো দেখতে শুনতে পারবেন। Documentaryheaven.com মূলত একটি ভিডিও ডকুমেন্ট এর সংগ্রহ। বিভিন্ন সাইট থেকে বিশেষ করে ইউটিউব থেকে ভিমিও থেকে তথ্য গুলো সংগ্রহ করা হয়েছে।

ঐতিহাসিক ডক
Documentaryheaven.com