Colorgeo

Classroom for Geology and Disaster

সম্পূর্ণ বিনামূল্যে লক্ষ লক্ষ বই ডাউনলোড করুন

Spread the love

সম্পূর্ণ বিনামূল্যে লক্ষ লক্ষ বই ডাউনলোড করুন

আমাদের মধ্যে অনেকেই প্রাতিষ্ঠানিক/অপ্রাতিষ্ঠানিক কাজের জন্য অথবা গল্পের বই পড়ার জন্য বিভিন্ন ওয়েবসাইটে দেশী বিদেশী বই এর পিডিএফ হন্য হয়ে খুঁজতে থাকেন। অনেক সময় কাঙ্ক্ষিত বই খুঁজে পেলেও বিনামূল্যে ডাউনলোড করা যায় না। ফলে অনেক ভোগান্তি পোহাতে হয় এবং অনেক টাকা গুনতে হয়।

অনেকে আবার অনলাইন পেমেন্ট সিস্টেম সম্পর্কে ধারণা নাই বলে ডাউনলোড করতে পারে না। আমরা এমন একটি ওয়েবসাইট সম্পর্কে বলব যেখানে লক্ষ লক্ষ বই সম্পূর্ণ ফ্রিতে আপনি পারবেন।


PDFDRIVE এমন একটি সার্চ ইঞ্জিন যেখানে আপনি প্রায় আট কোটিরও বেশি বই সম্পূর্ণ বিনামূল্যে পাবেন। তাছাড়া কোনো বিরক্তিকর বিজ্ঞাপন নেই এবং ডাউনলোডের কোন সীমা নেই।

বই ডাউনলোড করার নিয়ম

ওয়েবসাইটে গিয়ে সার্চ অপশনে কাঙ্খিত বইয়ের নাম লিখে সার্চ দিলে বইটি চলে আসবে। তারপর বইয়ের উপর ক্লিক করলে প্রিভিউ অপশন চলে আসবে সেখান থেকে ডাউনলোড করে নিন।

সম্পূর্ণ বিনামূল্যে
সম্পূর্ণ বিনামূল্যে

Website link: http://www.pdfdrive.com

বিনামূল্যে বই পাবার জন্য আরও এমন হাজার সাইট রয়েছে যেমন libgen.io

এই সাইটে মত ২ মিলিয়ন বই রয়েছে এখানে পাবেন মেডিকেলের বই সহ আরও অনেক বই যেমন বিজ্ঞান ভিত্তিক ইতিহাস সম্পর্কিত বিজিনেস সম্পর্কিত আত্ম উন্নয়ন বিভিন্ন উদ্যোক্তা বই ডিজিটাল টেক এর বই সব পাবেন। কিছু বাংলা বই ও পাবেন যেমন উপন্যাস, সমরেশ মজুমদারের বই। হুমায়ন আজাদ, হুমায়ন আহমেদ এর বই ও পাবেন বাংলাতে।

তাছাড়া sci-hub.se নামেও একটা সাইট আছে যেখানে অনেক গবেষণা মূলক প্রবন্ধ পাবেন। এমন সাইটে হাজার এ বই ডাউনলোড করা যাবে। তবে যার আবিনা মূল্যে এ বই খুজচ্ছেন তারা উপরের এই দুইটা সাইট থেকে অবশ্যই চেষ্টা করে দেখতে পারেন। এনেক সময় আমরা যে কোন গবেষণা পত্র আমারা টাকা দিয়ে ডাউনলোড। এই সাইটে

কয়েক মিলিয়ন গবেষণা পত্র রয়েছে এবং নতুন নতুন গবেষণা পত্র প্রকাশ হওয়া মাত্রই পেয়ে যাবেন। তাই এই সাইট দুইটা অনেক সাহায্যকারী। যদি অনেক বলে যে এটা আইনত বৈধ নয় কিন্তু এই দুইটা সাইটের কথা বিশ্বের অধিকাংশ মানুষ ই জানে। আর আইন বিশেষজ্ঞ রা তো জানবেনই কারণ এই সাইট দুইটা নিয়ে এখন মামলা চলমান কিন্তু ফ্রিতে বই বা গবেষণা পত্র ডাউনলোড করার পক্ষে এখন পর্যন্ত রায় হয়েছে। এই সাইট দুটোর মোটিফ হলঃ There is no barrier getting in knowledge. (জ্ঞান অর্জনে কোন বাধা থাকবে না)

সমরেশ মজুমদারের ১০ টি বই 10 Must-Read Books by Samaresh Majumdar PDF

Samaresh Majumdar