Colorgeo.com

Disaster and Earth Science

স্বামী স্ত্রীর সম্পর্কের অবনতি হয় কেন?

Spread the love

স্বামী স্ত্রীর সম্পর্কের অবনতি হয় কেন?

স্বামী স্ত্রীর সম্পর্কেরমানুষ সর্বদা নতুন কিছু নিয়ে উৎসাহ বোধ করে কোন একটা বিষয় সম্বন্ধে জানা হয়ে গেলে সে উৎসাহ হারিয়ে ফেলে। এর কারণ জানতে হলে আমাকে একটি গল্প বলতে হবে মূলত একটি একটি গবেষণা ফলাফল।

 একদিন দক্ষ সেফ রান্না বিশারদ তার রেস্টুরেন্টের আগত নিয়মিত ভোক্তাদের মধ্য থেকে একটা পরীক্ষা করার জন্য রেস্টুরেন্টের মেনুগুলোতে একটি পরিবর্তন আনবেন বলে ভাবলেন। তিন ঘন্টার একটা চলমান পরীক্ষা

১। একই আপেল পরপর তিন জনকে দেয়া হলো দেখা হলো সবাই খুব আগ্রহ নিয়ে খেয়েছে।

২। এক ঘন্টা পর আবার একই আপেল সাথে অতিরিক্ত একটি অপশন হিসেবে রয়েছে ভিন্ন রংয়ের আপেল তাদেরকে খেতে দেয়া হলো দেখা গেল ভিন্ন রঙের আপেলটিকে সবাই পছন্দ করলো

৩। আরো একঘন্টা পর একই আপেল তাদের দেয়া হলো আগের দুটো অপশন সহ তবে এবার সংযোজিত হয়েছে আপেলের তৈরি আপেল পাই যা মোটামুটি সবাই পছন্দ করেছে।

এই পরীক্ষা থেকে স্পষ্ট প্রমাণিত হয় যে কেউ আসলে একই জিনিস সরাসরি দীর্ঘদিন গ্রহণ করতে চায় না একটু ভিন্নতা চায় । একই আপেল প্রতিদিন খেতে খেতে তারা বিরক্ত ত্যক্ত হতে পারে। কিন্তু আপেলের তৈরি আপেল পাই ভিন্নভাবে উপস্থাপন করাতে এর গ্রহণযোগ্যতা বেড়েছে।

দীর্ঘদিন স্বামী স্ত্রীর সম্পর্কে আপেলের মতো অবস্থা হয়। একই স্বামী, একই স্ত্রী প্রতিদিন একই বেশভূষা সম্মুখে থাকলে গুরুত্ব কমে যায় কিন্তু সেই আপেল-স্বামীকে যদি আপেল পাই এর মত করে রঙে ঢঙে উপস্থাপন করা যায় তবে তার গ্রহণযোগ্যতা বাড়ে। স্ত্রী কে যদি আপেলের মত একই বেশভূষা পরিত্যাগ করে আপেল পাই এর মত রঙে ঢঙে উপস্থাপন করা যায় তবে তার গ্রহণযোগ্যতা বাড়ে।

সর্বোপরি আমাদের নিজেদেরকে প্রতিনিয়ত পরিবর্তন করে নতুনভাবে উপস্থাপন করতে হবে স্বামী স্ত্রীর সুখী ও সুন্দর জীবনের জন্য।