Colorgeo

Classroom for Geology and Disaster

১৮ বছর বয়স থেকেই ইনকাম করুন

Spread the love

১৮ বছর বয়স থেকেই কিভাবে ইনকাম করা শিখবেন ?

আমরা পড়াশোনার জন্য অনেক সময় ব্যয় করি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ক্ষেত্রে আমরা প্রাথমিক বিদ্যালয়ে পাঁচ বছর হাই স্কুলের পাঁচ বছর কলেজে দুই বছর এবং বিশ্ববিদ্যালয় পাঁচ বছরের কোর্স আমরা শেষ করি আট বছরে সব মিলিয়ে আমাদের জীবন থেকে পড়াশোনা বাবদ ৫+৫+২+৮=২০ টি বছর পার করে দেই।

কিন্তু আমরা যখন বিশ্ববিদ্যালয় পাস করি তখন আমাদের বয়স হয়ে যায় ২৬ বছর এবং সরকারি চাকরি খুঁজতে গিয়ে আরও দুই বছর অর্থাৎ আমাদের ২৮ বছর বয়সে চাকরিতে প্রবেশ করি।

এমন অনেকে রয়েছে যারা সরকারি চাকুরীর সময় সীমা ৩০ বছর অতিক্রম হবার পরও চাকুরী পান না। 

 

এই সময়ে অনেকেই হতাশ হয়ে পড়ে পরিবার পরিজন আত্মীয় স্বজনদের কটু কথায় নিজের জীবনে এক দুর্বিষহ সময় চলে আসে। 

এর থেকে পরিত্রাণের উপায় কি?

 

এর থেকে পরিত্রাণের অবশ্যই উপায় রয়েছে আপনাকে পড়াশোনার জন্য ২৮ টি বছর নষ্ট করার দরকার নেই। আঠারো বছরের পর থেকেই আপনাকে আয় করার পথ খুঁজে বের করতে হবে এবং অন্তত শুরু করতে হবে। 

আজকে আমি সেই বিষয়ে কথা বলব কিভাবে আপনি আপনার নিজের জীবনের সফলতার গল্প নিজেই তৈরি করবেন।

ইনকাম শুরু করব কিভাবে?

বর্তমান যুগে ২৮ বছর পড়াশোনা করেও যদি কোন দক্ষতা না থাকে আপনি কোন চাকরি পাবেন না এটা অনেকটা দিবালোকের পরিষ্কার। চাকুরীর জন্য আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট দক্ষতা দরকার। তাই আপনি যদি পড়াশোনা করতে থাকেন এর মধ্যেই আপনাকে একটি নির্দিষ্ট দক্ষতা অর্জন করতে হবে।

সেই দক্ষতা হতে পারে আপনার পছন্দের যেকোন বিষয় প্রত্যেকটা মানুষ তার নিজস্ব পছন্দ নিয়ে জন্মগ্রহণ করে অথবা পারিপার্শ্বিক পরিস্থিতির সাথে নিজেকে খারাপ খাইয়ে নিতে চেষ্টা করে। আমি জানি না আপনার পছন্দ আসলে কি যদি হতে? পারে আপনার পছন্দ লেখালেখি করা লিখতে ভালো লাগে তাহলে আপনি ফ্রিলান্স লেখক হতে পারবেন যাকে আরও প্রফেশনাল ভাষায় বলে SEO Expert বা কন্টেন্ট রাইটার ।

আপনার যদি ভিডিও এডিটিং করতে ভালো লাগে আপনি সেই বিষয়ে প্রশিক্ষণ নিতে পারেন। আপনি গ্রাফিক্স এর কাজ শিখে রাখতে পারেন। ইথিকাল হ্যাকিং, অথবা যেকোনো একটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ বিশেষ করে পাইথন হল সেরা অপশন।

আপনার যদি ডিজিটাল মার্কেটিং এর বিষয়ে আগ্রহ থাকে তাহলে আপনি ডিজিটাল মার্কেটিং নিয়ে উচ্চতর প্রশিক্ষণ নিতে পারেন। বর্তমানে অনেকে অর্থ লগ্নি করে ডিজিটাল মার্কেটিং এর ব্যাবসা করছে আপনি সেটা শুরু করতে পারেন। ডিজিটাল মার্কেটিং এর ব্যবসা শুরু করার জন্য লিঙ্ক 

ইনকাম এর জন্য ডিজিটাল বিজনেস

ইনকামইনকাম

https://www.facebook.com/profile.php?id=61554121247305

অর্থাৎ আপনার যেকোনো একটি নির্দিষ্ট বিষয়ের প্রতি আগ্রহী হয়ে সেই বিষয়ে যদি দুই বছর একটি ভালো প্রশিক্ষণ নিতে পারেন তাহলে আপনার দক্ষতা তৈরি হয়ে যাবে এবং আপনি দেখবেন যে আপনার সমসাময়িক বন্ধুরা ২৮ বছর বয়সে মাস্টার্স কমপ্লিট করে চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছে আর আপনি তখন অন্যদেরকে আপনার কোম্পানিতে চাকরির অফার দিচ্ছেন।

এভাবেই ১৮ বছর বয়স থেকে আপনি  নিজেই আপনার ভবিষ্যৎ গড়ে তূলতে পারবেন। আজকেই শুরু করুন। আপনার জীবনের সফলতার গল্প তৈরি করুন। 

 

একটা বিষয় পরিষ্কারভাবে বুঝতে হবে বর্তমান আধুনিক বিশ্বে অনেক বিষয় আপনাকে আগ্রহী করে তুলতে পারে এবং মন বিভিন্ন দিকে পরিবর্তিত হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে তাই আপনার একটি নির্দিষ্ট বিষয় নির্বাচন করতে যে বিষয়টা আপনি  ১০০ ভাগ ফোকাস করতে পারেন।