Colorgeo

Classroom for Geology and Disaster

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre কি কি প্রদর্শনী দেখায় কখন যাবেন?

Spread the love

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre বিজয় সরণি তেজগাঁও ঢাকা 1215 তে অবস্থিত । নভোথিয়েটার একটি অত্যাধুনিক ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে তৈরি করা হয়েছে। এখানে পাঁচটি মহাকাশ বিষয়ক প্রদর্শনী দেখানো হয় । প্রতিটি প্লানেটারিয়াম ই আলাদা আলাদা বৈশিষ্ট্য নিয়ে তৈরি হয়। প্রতিটি প্লানেটারিয়াম নতুন নতুন আবিষ্কারের তথ্যে ভরপুর। তাই প্রতিটি শো দেখে মহাকাশ আগ্রহী দর্শনার্থীরা নতুন নতুন উত্তেজনায় মেতে উঠতে পারে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার প্রদর্শনী

Novo Theatre দেখানো হয় সেগুলোর ছোট পরিসরে বর্ণনা করা হলোঃ

মিশন ব্ল্যাক হোলঃ

মহাবিশ্বের সর্বাধিক বিস্ময়কর স্থান ব্ল্যাকহোল যেখান থেকে আলো পর্যন্ত বেরিয়ে আসতে পারে না ক্রোনুস ও ডারউইন নামক দুটি মহাকাশ যানের মাধ্যমে ব্ল্যাকহোল এবং গ্রীজার 581 নক্ষত্রের ভার্চুয়াল ভ্রমণের অনুভূতি নিয়ে তৈরি হয়েছে ব্ল্যাকহোল সিনেমা।

এই সাইন্স ফিকশন সিনেমাটিতে দর্শনার্থীরা পাবে ব্ল্যাকহোল সম্পর্কিত এ পর্যন্ত আবিষ্কৃত সকল তথ্য ও মানুষের বসবাস উপযোগী গ্রহ অনুসন্ধানে বিজ্ঞানীদের নতুন আবিষ্কার। Novo Theatre প্লানেটরিয়াম প্রদর্শনীর সময়কাল গ্রীষ্মকাল মার্চ থেকে অক্টোবর শীতকাল নভেম্বর থেকে জানুয়ারি ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre যোগাযোগের ঠিকানাঃ বিজয় সরণি তেজগাঁও ঢাকা 1215 বাংলাদেশ। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre কি কি প্রদর্শনী দেখায় কখন যাবেন?
বঙ্গবন্ধু শেখ মুজিবুর
Novo Theatre

 গুড নাইট গোল্ডিলকঃ

 পৃথিবী একমাত্র প্রাণের বসবাসের উপযোগী গ্রহ এটি নির্ভর করে সূর্য থেকে পৃথিবীর দূরত্ব উপরে প্রাণের বসবাস উপযোগী অঞ্চলকে বলা হয় গোল্ডিলক অঞ্চল । নক্ষত্রের গোল্ডিলক অঞ্চলে গ্রহ আছে এবং সেখানে প্রাণের অস্তিত্ব আছে কিনা এবং বসবাস উপযোগী সন্ধানে নাসার টেলিস্কোপে অভিযান নিয়ে নির্মিত সিনেমা গুড নাইট গোল্ডিলক।

জার্নি টু দ্য স্টারঃ

মহাকাশের তারাদের জন্ম মৃত্যু এবং আবর্তনকাল এর বিস্তারিত বর্ণনা সহ গ্যালাক্সি মিল্কিওয়ে সূর্যের অবস্থান ও সূর্যকে কেন্দ্র করে নয়টি গ্রহের আবর্তনের বর্ণনা দেয়া হয়েছে। এই সিনেমাটিতে মহাকাশ ও মহাবিশ্ব সৃষ্টির রহস্য মন্ডিত সর্বোচ্চ উত্তেজনাময় এই সিনেমাটাতে দর্শনার্থীরা পাবে এক রোমাঞ্চকর অনুভূতি।

ডন অফ দা স্পেস এজঃ

মানবজাতির মহাকাশের অপার রহস্য আবিষ্কারে নেশা প্রাচীন মিশরীয় সভ্যতা থেকে জানা যায় 1957 সালে সাবেক সোভিয়েত ইউনিয়ন স্পুটনিক’ নামক একটি উপগ্রহ উৎক্ষেপণের পর থেকে মহাকাশ যুগের যাত্রা শুরু। নাসার সফল চন্দ্রাভিযান থেকে শুরু করে বুধ শুক্র মঙ্গল গ্রহ ও অন্যান্য সকল সফল অভিযান সহ মহাকাশ স্পেস স্টেশন স্থাপনের নানা তথ্য নিয়ে নির্মিত ফিল্ম ডন অফ দা স্পেস এজ।

সিম্ফোনি অফ দ্যা স্টোরি স্কাইঃ

মহাকাশে প্রাচীন ভারতীয় ও মিশরীয়দের ধারণা সহ সূর্যের নয়টি গ্রহের বিস্তারিত বর্ণনা এবং ভয়েজার 1 ও 2 এর অভিযান এর সাহায্য নিয়ে নির্মিত মহাকাশের তথ্য নির্ভর সিনেমা সিম্ফোনি অফ দ্যা স্টোরি স্কাই।

ফাইভ-ডি ইন্টারেক্টিভ এডুটাইন্মেন্ট সিমুলেটরঃ

এর মাধ্যমে বিশেষ ধরনের মোশন চেয়ারে বসে বিশেষ ধরনের চশমা পরে দেখতে পাবে বিভিন্ন ধরনের জীব জন্তু পাহাড় পর্বত সাগর নদী বন ও চন্দ্র অভিযান। সবকিছুকে মনে হবে যেন জীবন্ত পাওয়া যাবে সশরীরে ঘটনা অন্তরালে পৌঁছানোর অনুভূতি। বাংলাদেশ মহাকাশ সম্পর্কিত থিয়েটার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre এ এই রোমাঞ্চকর অনুভূতির পাবার জন্য সর্বোচ্চ দর্শনার্থীর আসন সংখ্যা 12 বার এবং প্রতিবার 5 মিনিট করে এই অনুভূতি আস্বাদন করা যাবে।

ফাইভ ডি মুভি থিয়েটার ইন Novo Theatre

অত্যাধুনিক প্রযুক্তির নতুন সংযোজিত ফাইভ ডি মুভি থিয়েটার এ চোখে বিশেষ ধরনের চশমা দিয়ে দেখা যাবে আকর্ষণীয় প্রদর্শনী যাতে রয়েছে লেগ স্টিকার, স্পেশাল স্মোক ইফেক্ট আসন সংখ্যা 40 এবং প্রতিবার দেখার সময় কাল 5 থেকে 7 মিনিট স্থান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার Novo Theatre ঢাকা।

কখন যাবেনঃ প্লানেটরিয়াম প্রদর্শনীর সময়কাল গ্রীষ্মকাল মার্চ থেকে অক্টোবর শীতকাল নভেম্বর থেকে জানুয়ারি 

স্থানঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার যোগাযোগের ঠিকানা বিজয় সরণি তেজগাঁও ঢাকা 1215 বাংলাদেশ।

Show-Shedule-Nov-Feb-সময়সূচি Brocheur-Bangla-2019

প্রদর্শনী ভিডিও

https://www.youtube.com/watch?v=cLcgm40ddPk